X
মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪
১৮ আষাঢ় ১৪৩১

এপিএ’তে প্রথম স্থান অর্জন করেছে পেট্রোবাংলা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
৩০ জুন ২০২৪, ২১:০৭আপডেট : ৩০ জুন ২০২৪, ২১:০৭

২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সফলভাবে বাস্তবায়নের অংশ হিসেবে প্রথম স্থান অর্জন করেছে পেট্রোবাংলা৷ পাশাপাশি দ্বিতীয় অবস্থানে আছে জিএসবি (জিওলজিকাল সার্ভে অব বাংলাদেশ) এবং বিএমডি (খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরো) তৃতীয় স্থান অর্জন করেছে।

রবিবার (৩০ জুন) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সভাকক্ষে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন দফতর বা সংস্থার ২০২৪-২৫ অর্থবছরের এপিএ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। পরে ২০২২-২৩ অর্থবছরের এপিএ পুরস্কার ও ২০২৩-২৪ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব মো. নূরুল আলম।

এপিএ’তে প্রথম স্থান অর্জন করেছে পেট্রোবাংলা অনুষ্ঠানে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব বলেন, সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহি বৃদ্ধি, ফলাফলধর্মী কর্মকাণ্ডে উৎসাহ প্রদান এবং কর্মকৃতি বা পারফরম্যান্স মূল্যায়নের লক্ষ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বা এপিএ প্রতি বছর স্বাক্ষর করা হয়। এপিএ সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে বিগত ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০২২-২৩ অর্থবছরে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ তৃতীয় স্থান অর্জন করে। সামনে আরও ভালো করবে। নতুন নতুন গ্যাস কূপ অনুসন্ধান, ওয়ার্কওভার কূপ খনন, গ্যাস উৎপাদন, এলএনজি আমদানি, জ্বালানি তেল আমদানি, গ্যাস ও তেল সঞ্চালন পাইপলাইন নির্মাণ, আইন/বিধি/নীতিমালা প্রণয়ন ইত্যাদি লক্ষ্যমাত্রা বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে অন্তর্ভুক্ত হওয়ার ফলে এ বিভাগের কার্যক্রমের গতি ব্যাপকভাবে প্রসারিত হয়েছে। এপিএ’তে লক্ষ্যমাত্রা অন্তর্ভুক্ত থাকার ফলেই দেশে নিরবচ্ছিন্ন জ্বালানি সরবরাহ করার কার্যক্রম ত্বরান্বিত হচ্ছে। 

এপিএ’তে প্রথম স্থান অর্জন করেছে পেট্রোবাংলা ২০২৪-২৫ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরকারী ও দফতর/সংস্থাগুলো হলো—  বিইআরসি'র (বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন) চেয়ারম্যান মো. নুরুল আমিন, বিপিসি'র  চেয়ারম্যান মো. আমিন উল আহসান, বিএমডি’র মহাপরিচালক মো. আব্দুল কাইউম সরকার, পেট্রোবাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার, হাইড্রোকার্বন ইউনিট-এর মহাপরিচালক মো. শামীম খান,  জিএসবির মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. ইলিয়াস হোসেন, বিস্ফোরক পরিদফতরের প্রধান বিস্ফোরক পরিদর্শক সুলতানা ইয়াসমীন ও বিপিআই’র (বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউট) মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) খেনচান।

এপিএ’তে প্রথম স্থান অর্জন করেছে পেট্রোবাংলা এদিকে ২০২৩-২৪ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার দফতর/সংস্থা প্রধান হিসেবে অর্জন করে বিপিআই-এর মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) খেনচান,  জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ২য় থেকে ৯ম গ্রেড থেকে যু্গ্মসচিব মোহাম্মদ ফারুক হোসেন ও যু্গ্মসচিব মোছা. মোর্শেদা ফেরদৌস, ১০-১৬ম গ্রেড থেকে প্রশাসনিক কর্মকর্তা দিনেশ চন্দ্র দাস ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মিলন হোসেন এবং ১৭-২০তম গ্রেড থেকে অফিস সহায়ক মো. এমদাদুল হক ও অফিস সহায়ক মো. শাহিনুর ইসলাম পুরস্কার অর্জন করেন।

/এসএনএস/এমএস/
সম্পর্কিত
সর্বশেষ খবর
বিশ্বকাপে বাংলাদেশের বড় আফসোস কী, জানালেন সাকিব
বিশ্বকাপে বাংলাদেশের বড় আফসোস কী, জানালেন সাকিব
শেরপুরে ৩০ গ্রামের মানুষ পানিবন্দি
শেরপুরে ৩০ গ্রামের মানুষ পানিবন্দি
‘ব্যাংকের কথা এলে আতঙ্ক চলে আসে’
পরিশোধ ও নিষ্পত্তি ব্যবস্থা বিল পাস‘ব্যাংকের কথা এলে আতঙ্ক চলে আসে’
কদমতলীতে পোশাকশ্রমিকের মরদেহ উদ্ধার
কদমতলীতে পোশাকশ্রমিকের মরদেহ উদ্ধার
সর্বাধিক পঠিত
‘চুপ, একদম গুলি করে দেবো’
‘চুপ, একদম গুলি করে দেবো’
সাদা ভাত খাওয়া নিয়ে গুরুত্বপূর্ণ তথ্যগুলো জেনে নিন
সাদা ভাত খাওয়া নিয়ে গুরুত্বপূর্ণ তথ্যগুলো জেনে নিন
সকালে ঢেঁড়স ভেজানো পানি খেলে মিলবে এই ৫ উপকারিতা
সকালে ঢেঁড়স ভেজানো পানি খেলে মিলবে এই ৫ উপকারিতা
এনবিআরে মতিউরদের সংখ্যা কত?
এনবিআরে মতিউরদের সংখ্যা কত?
নতুন শিক্ষাক্রমে বিষয়ভিত্তিক মূল্যায়নের ধাপ দেখানো হবে ইংরেজি বর্ণমালা দিয়ে
নতুন শিক্ষাক্রমে বিষয়ভিত্তিক মূল্যায়নের ধাপ দেখানো হবে ইংরেজি বর্ণমালা দিয়ে