X
বুধবার, ০৩ জুলাই ২০২৪
১৯ আষাঢ় ১৪৩১

নচিকেতা-আসিফের ‘লক্ষ্য একই’

বিনোদন রিপোর্ট
১৩ জুন ২০২৪, ১৭:৫৬আপডেট : ১৩ জুন ২০২৪, ১৯:৫৭

ঢাকার শিল্পী আসিফ আলতাফ আবার গাইলেন নচিকেতার সঙ্গে। ‘লক্ষ্য একই’ শিরোনামের গানটি লেখার পাশাপাশি সুর দিয়েছেন আসিফ নিজেই। 

দুই শিল্পীকে নিয়ে নতুন গানের ভিডিও নির্মাণ করেছেন সোয়েব আহমেদ। ঈদ উপলক্ষে যা আজই (১৩ জুন) মুক্তি পেয়েছে ‘আসিফ আলতাফ অফিসিয়াল’ নামের ইউটিউব চ্যানেলে। 

এতে জীবনমুখী শিল্পী নচিকেতা ও রাজপথের লড়াকু সৈনিক আসিফ আলতাফকে গানে গানে সংগ্রাম, ব্যর্থতা ও স্বপ্নের কথা বলতে শোনা যাচ্ছে।

গানটি নিয়ে নচিকেতা চক্রবর্তী বলেন, ‘‘এর আগে আমরা ‘কাঁটাতার’ শিরোনামে একটা গান করেছি। আমার ভীষণ পছন্দ হয়েছিল গানটা। দারুণ একটা বক্তব্য ছিল। যার ফলে খুব জনপ্রিয় হয়েছিল। সেই আশা নিয়ে আমরা আরেকটা গান বানিয়েছি।”

তিনি বলেন, ‘এবারের গানটা খুবই ইন্টারেস্টিং, আগের গানের চেয়ে অনেক বেশি ভালো হয়েছে। আমাদের ভাবনাচিন্তাটা মেলে বলেই আলতাফের লেখা ও সুর আমার পছন্দ হয়। আলতাফ বাংলাদেশে বসে যেভাবে ভাবে, কলকাতায় বসে আমিও প্রায় ওরকমই ভাবার চেষ্টা করি।’

নচিকেতা ও আসিফ নচিকেতার সঙ্গে ফের গাওয়া প্রসঙ্গে আসিফ আলতাফ বলেন, ‘শ্রদ্ধেয় নচিকেতা চক্রবর্তী শুধু আমার না, সব বাঙালির পছন্দের শিল্পী। তিনি অসাধারণ সব গান গেয়ে আমাদের শৈশব রাঙিয়ে দিয়েছেন। সেই মানুষটার সঙ্গে এবার দ্বিতীয় গান গাইলাম। আশা করি বাংলা ভাষাভাষী দর্শকরা গানটা দেখে ও শুনে আনন্দ পাবেন।’ 

গানের ভিডিও নির্মাণের অভিজ্ঞতা জানিয়ে সোয়েব আহমেদ বলেন, ‘এ নিয়ে দুইটা গানের ভিডিও বানালাম নচিকেতা-আসিফ আলতাফ জুটির। শিল্পী হিসেবে নচিকেতা যতটা উঁচু মানের, মানুষ হিসেবেও তেমন বিনয়ী। ভিডিও নির্মাণের ক্ষেত্রে আমাকে প্রচণ্ড সহযোগিতা করেছেন। গানের রেশ ফুটে ওঠে এমন একটা ভিডিও নির্মাণের চেষ্টা করেছি। দর্শকদের ভালো লাগবে বলে আমার বিশ্বাস।’

ক্যারিয়ারের প্রথমদিকে ‘জুতো’ এবং ‘যন্ত্র’ গান দিয়ে নিজের স্বকীয়তা প্রকাশ করেন আসিফ আলতাফ।  

এরপর শ্রোতাদের একের পর এক উপহার দেন, ন্যানসির সঙ্গে ‘সুবহি সাদিক’ এবং লগ্নজিতা চক্রবর্তীর সঙ্গে ‘দূরত্ব’ ও ‘প্রেমে পড়ি’। গানগুলো বাংলাদেশের পাশাপাশি ভারতের বাংলা ভাষাভাষী শ্রোতারা পছন্দ করেছেন।

উল্লেখিত গানগুলো ছাড়াও আসিফ আলতাফের ‘আমার পাড়ায়’, ‘ঠিক হাজার বছর পর’, ‘এক কাপ চা’, ‘টাকা’, ‘ফিকির’সহ বেশ কিছু গান ভিন্নধর্মী শ্রোতাদের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
আরমান খানের কণ্ঠে আষাঢ়ের গান
আরমান খানের কণ্ঠে আষাঢ়ের গান
বাতিল হওয়া গানটি মুক্তির আলো পেল যেভাবে...
বাতিল হওয়া গানটি মুক্তির আলো পেল যেভাবে...
জমিয়ে দিলেন মারজুক রাসেল-আলী হাসান
জমিয়ে দিলেন মারজুক রাসেল-আলী হাসান
থমথমে ‘তুফান’, অন্তর্জালে ‘দরদ’ মুগ্ধতা
থমথমে ‘তুফান’, অন্তর্জালে ‘দরদ’ মুগ্ধতা
বিনোদন বিভাগের সর্বশেষ
৬ থেকে ১২ জুলাই ‌‘শাকিব সপ্তাহ’
৬ থেকে ১২ জুলাই ‌‘শাকিব সপ্তাহ’
গ্রাউন্ডব্রেকার অ্যাওয়ার্ড পাচ্ছেন কেট ব্ল্যানচেট
টিআইএফএফ ২০২৪গ্রাউন্ডব্রেকার অ্যাওয়ার্ড পাচ্ছেন কেট ব্ল্যানচেট
অঞ্জন দা’র কাছে এই প্রজন্মের নির্মাতাদের শেখার আছে: তমা মির্জা
অঞ্জন মুগ্ধতায় ডুবুডুবু তমা
একই দিনে মুক্তি যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে
একই দিনে মুক্তি যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে
মঞ্চাভিনেত্রী বিনোদিনীর যন্ত্রণার এক প্রামাণ্যচিত্র
মঞ্চাভিনেত্রী বিনোদিনীর যন্ত্রণার এক প্রামাণ্যচিত্র