X
বুধবার, ০৩ জুলাই ২০২৪
১৮ আষাঢ় ১৪৩১

নিজ সংগঠনের নেত্রীকে ধর্ষণ, বাবাকে নিয়ে বিদেশে পালালেন সাবেক ছাত্রলীগ নেতা

নোয়াখালী প্রতিনিধি
২৪ জুন ২০২৪, ২৩:২৭আপডেট : ২৪ জুন ২০২৪, ২৩:২৭

মাদারীপুর জেলা ছাত্রলীগের এক নেত্রীকে (২৯) ধর্ষণের অভিযোগে আদালতে মামলা হওয়ার পর দেশ ছেড়ে পালিয়ে গেছেন স্পেন ছাত্রলীগের সাবেক সভাপতি ইসমাঈল হোসেন রায়হান (৩৫)। তিনি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামের ইউসুফ আলীর ছেলে।

সোমবার (২৪ জুন) ভোরের একটি ফ্লাইটে দেশত্যাগ করেছেন রায়হান। এর আগে রবিবার বিকালে ভুক্তভোগী ছাত্রলীগ নেত্রী বাদী হয়ে নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ ধর্ষণ এবং পর্নোগ্রাফি আইনে মামলাটি করেন। মামলায় রায়হান ছাড়াও তার বাবা ইউসুফ আলী (৬৫), ভাই বাবু (৩৮) ও খালাতো বোন বেগমগঞ্জ উপজেলার সেতুভাঙ্গা এলাকার সবুজ ফরাজির স্ত্রী কলিকে (৩৫) আসামি করা হয়েছে।

মামলার এজাহার ও ছাত্রলীগ নেত্রীর অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ওই নেত্রীর সঙ্গে ছাত্রলীগ নেতা রায়হানের পরিচয় হয়। পরিচয় থেকে ২০১৮ সালে প্রেমের সম্পর্কে গড়ায়। এরই মধ্যে বিয়ের কথা বলে একাধিকবার ধর্ষণ করেন রায়হান। ওই সময় কৌশলে ধর্ষণের ছবি-ভিডিও ধারণ করে রাখেন। ওই ছবি-ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে আবারও ধর্ষণ করেন। পরে ছবি-ভিডিও ডিলিট করে দেওয়ার কথা বলে ২৫ লাখ টাকা দাবি করেন। পরিবারের সম্মানহানির ভয়ে কোম্পানীগঞ্জ এসে রায়হানের বাবা-ভাইকে সাক্ষী রেখে রায়হানকে ১০ লাখ টাকা দেন ভুক্তভোগী। এরপর আরও ১০ লাখ টাকা দাবি করেন। গত ১৯ জুন বাংলাদেশে আসেন ওই নেতা। দাবিকৃত টাকা না দিলে আপত্তিকর ভিডিও এবং ছবি ফেসবুকে ছড়িয়ে দিয়ে ২৩ জুন লন্ডন চলে যাবেন বলে হুমকি দেন।

নিরুপায় হয়ে গত ২০ জুন কোম্পানীগঞ্জ থানায় মামলা করতে আসেন ভুক্তভোগী। কিন্তু পুলিশ মামলা না নিয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে যেতে বলে। ২৩ জুন দুপুরে নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ মামলা করেন। আদালত মামলা আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৭ এপ্রিল ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের যৌথ স্বাক্ষরে এক বছরের জন্য স্পেন ছাত্রলীগের কমিটির অনুমোদন দেওয়া হয়। ইসমাঈল হোসেন রায়হানকে এই কমিটির সভাপতি করা হয়। এরপর স্পেনে চাকরিরত অবস্থায় ছাত্রলীগের পদবি ব্যবহার করে রায়হান নানা অনিয়ম ও অনৈতিক কাজে জড়িয়ে পড়েন। এসব নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির টনক নড়ে। 

দলীয় ভাবমূর্তি রক্ষার্থে ২০১৯ সালের ৯ জুলাই ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর যৌথ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মেয়াদোত্তীর্ণ সংগঠনবিরোধী কার্যক্রমে লিপ্ত হওয়ার অভিযোগে ওই কমিটি বিলুপ্ত করা হয়েছিল। এরপরও ছাত্রলীগের ওই পদবি ব্যবহার করে রায়হান নানা অনিয়ম ও অনৈতিক কাজ করে আসছিলেন।

এসব বিষয়ে জানতে ইসমাঈল হোসেন রায়হানের মোবাইল নম্বরে সোমবার দুপুরে কল দেওয়া হলে রিসিভ করেন এক নারী। নম্বরটি নিজের দাবি করে বলেন, ‘রায়হান এই নম্বরের সিমটি আমার স্বামীকে দিয়েছেন।’

এরপর রায়হানের ফেসবুক মেসেঞ্জারে কল দিলে প্রথমে রিসিভ করেননি। কিছুক্ষণ পর নিজেই ফেসবুক মেসেঞ্জারে কল দিয়ে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।

ছাত্রলীগ নেত্রীর অভিযোগের বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, ‘ফেসবুকে তার সঙ্গে পরিচয়। পরিচয়ের সূত্র ধরে ওই নারী গত কয়েক বছরে বিভিন্ন সময়ে আমার বাড়িতে এসেছেন। সোমবার ভোরে আমি দেশ থেকে চলে এসেছি। বর্তমানে ইতালি আছি। সামাজিকভাবে আমাকে অপমান করার জন্য মিথ্যা মামলা করেছেন।’

/এএম/ 
সম্পর্কিত
থানার গ্রিল ভেঙে পালিয়ে গেলো আসামি, দুই পুলিশ সদস্য বরখাস্ত
ইডেনের সেই নেত্রীর বিরুদ্ধে সাবেক ছাত্রলীগ নেতা ফুয়াদের মামলা খারিজ
১৩ বছর পর হত্যার রহস্য উন্মোচনমেয়ের বিয়েবহির্ভূত সম্পর্কের জেরে খুন হন সাবেক এমপির স্ত্রী
সর্বশেষ খবর
গাইবান্ধায় বাস উল্টে মোটরসাইকেল আরোহী নিহত, আহত ১০
গাইবান্ধায় বাস উল্টে মোটরসাইকেল আরোহী নিহত, আহত ১০
ইউরোর কোয়ার্টার ফাইনালে কে কার মুখোমুখি?
ইউরোর কোয়ার্টার ফাইনালে কে কার মুখোমুখি?
দেমিরালের ইতিহাস গড়া গোলে কোয়ার্টার ফাইনালে তুরস্ক
দেমিরালের ইতিহাস গড়া গোলে কোয়ার্টার ফাইনালে তুরস্ক
সুনামগঞ্জে কমছে নদ-নদীর পানি, জনমনে স্বস্তি
সুনামগঞ্জে কমছে নদ-নদীর পানি, জনমনে স্বস্তি
সর্বাধিক পঠিত
এনবিআরে মতিউরদের সংখ্যা কত?
এনবিআরে মতিউরদের সংখ্যা কত?
শান্তর বক্তব্য গ্রহণযোগ্য নয়: পাপন
শান্তর বক্তব্য গ্রহণযোগ্য নয়: পাপন
এলপিজি সিলিন্ডারের দাম বাড়লো
এলপিজি সিলিন্ডারের দাম বাড়লো
কাঁঠাল দিয়ে বানিয়ে ফেলুন মজাদার এই ডেজার্ট
কাঁঠাল দিয়ে বানিয়ে ফেলুন মজাদার এই ডেজার্ট
১৪ খেলোয়াড়কে দলভুক্ত করেছে আবাহনী 
১৪ খেলোয়াড়কে দলভুক্ত করেছে আবাহনী