প্রধানমন্ত্রীর সঙ্গে নিহত বৈমানিক আসিম জাওয়াদের পরিবারের সাক্ষাৎ

চট্টগ্রামের পতেঙ্গায় প্রশিক্ষণ যুদ্ধবিমান দুর্ঘটনায় নিহত বৈমানিক স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব কে এম শাখাওয়াত মুন।

বৃহস্পতিবার (১৬ মে) সন্ধ্যায় গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন আসিমের পরিবারের সদস্যরা। এদিন আসিম জাওয়াদের মা, তার বাবা ডা. মো. আমান উল্লাহ, স্ত্রী রিফাত অন্তরা, শিশুকন্যা আইজা ও শিশুপুত্র আয়াজ। প্রধানমন্ত্রী এ সময় ছোট্ট আইজা ও আয়াজকে কোলে নিয়ে সান্ত্বনা দেন।

পুত্রশোকে কাতর আসিম জাওয়াদের মা প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন। এ সময় শেখ হাসিনা তাকে ও পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন।

প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন আসিমের মা (ছবি: ফোকাস বাংলা)

প্রসঙ্গত, গত ৯ মে সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামে বিমানবাহিনীর ইয়াক-১৩০ নামক একটি প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। বিমানটিতে স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ ছাড়াও উইং কমান্ডার মো. সোহান হাসান খান নামের আরেক বৈমানিক ছিলেন। দুর্ঘটনার পর ওই দিন দুপুর সাড়ে ১২টার দিকে পতেঙ্গার বানৌজা ঈসা খাঁ হাসপাতালে (নেভি হাসপাতাল) পাইলট আসিম জাওয়াদ চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বাংলাদেশ বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ যুদ্ধবিমান (ইয়াক-১৩০) যান্ত্রিক ত্রুটির কারণে চট্টগ্রামের পতেঙ্গায় দুর্ঘটনায় পতিত হয়।

প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, প্রশিক্ষণ যুদ্ধবিমানটি উড্ডয়নের কিছুক্ষণ পরে আগুন ধরে যায়। এ সময় বিমানে থাকা দুজন পাইলট প্যারাস্যুট দিয়ে নেমে যান। একপর্যায়ে বিমানটি কর্ণফুলী নদীতে বিধ্বস্ত হয়।

আরও পড়ুন:

চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত

চট্টগ্রামে প্রশিক্ষণ যুদ্ধবিমান দুর্ঘটনায় আহত পাইলটের মৃত্যু

বৈমানিকের মৃত্যু: প্রধানমন্ত্রী ও বিমান বাহিনী প্রধানের শোক

দুর্ঘটনায় পাইলট জাওয়াদের মৃত্যু, মানিকগঞ্জের বাড়িতে মায়ের আর্তনাদ

থামছে না মায়ের কান্না-আহাজারি, বাবা শোকে পাথর

প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় নিহত জাওয়াদকে মিরপুরে স্মরণ

চোখের জলে পাইলট জাওয়াদকে বিদায়

আসিম জাওয়াদ জীবন্ত প্রাণ, এক অঙ্কুরিত বীজ