লাইফ অ্যান্ড হেলথ ও পায়াথাই পাহোলিওথিন হাসপাতালের উদ্যোগে স্বাস্থ্যসেবা

বাংলাদেশের লাইফ অ্যান্ড হেলথ লিমিটেড এবং থাইল্যান্ডের পায়াথাই পাহোলিওথিন হাসপাতাল দেশে যৌথভাবে স্বাস্থ্যসেবা বিষয়ক পরামর্শ দেওয়ার ঘোষণা দিয়েছে।

শনিবার (২৯ জুন) ঢাকায় আয়োজিত সংবাদ সম্মেলনে এই উদ্যোগের বিস্তারিত তুলে ধরা হয়। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন পায়াথাই পাহোলিওথিন হাসপাতালের পরিচালক ও সহকারী অধ্যাপক ডা. ভিরায়া পাওচেরন।

এ সময় হাসপাতালের আন্তর্জাতিক বিপনন বিভাগের ডিভিশনাল ব্যবস্থাপক পাসিনি পাতানাসিরি, আন্তর্জাতিক বিপনন ব্যবস্থাপক জমিন উ এবং লাইফ অ্যান্ড হেলথ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা. নীলাঞ্জন সেন, অপারেশন অ্যান্ড মার্কেটিং পরিচালক মোহাম্মদ শহীদ উল্লাহ ও এম ফয়সাল আনোয়ার উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, ১৯৭২ সালে হাসপাতালটির প্রতিষ্ঠাতা ডা. সাঙ্কট থোংবোরিসুতের অভিপ্রায় ও সংকল্পের সঙ্গে প্রতিষ্ঠিত ও নির্মিত পায়াথাই পাহোলিওথিন হাসপাতালে স্বাস্থ্য পরিষেবার সঙ্গে পেশাদারদের একটি দক্ষ দলের মাধ্যমে আধুনিক চিকিৎসা প্রযুক্তির একটি চমৎকার সংমিশ্রণ ঘটানো হয়েছে। হাসপাতালটি পায়াথাই হাসপাতাল গ্রুপের একটি অংশ, যা থাইল্যান্ডজুড়ে বেশ কয়েকটি শীর্ষ স্তরের হাসপাতাল পরিচালনা করে। প্রত্যেকটি হাসপাতালই উচ্চমানের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। পায়াথাই পাহোলিওথিন হাসপাতাল  থাইল্যান্ডের প্রথম বেসরকারি হাসপাতাল গুলোর গুলোর মধ্যে অন্যতম  একটি।

এখানে ডাক্তার, নার্স, ফার্মাসিস্ট, বিশেষজ্ঞদের একটি দল রয়েছে, যারা দক্ষতা, পেশাদারত্ব এবং নৈতিকতার সঙ্গে পরামর্শ, যত্ন এবং চিকিৎসা সেবা দিয়ে থাকে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশে লাইফ অ্যান্ড হেলথ লিমিটেডের ঢাকার ধানমন্ডির সুবাস্তু ইত্তেহাদ স্কয়ার (বাসা ১১, রোড ৫, মিরপুর রোড) ছাড়াও বনানী এবং চট্টগ্রাম অফিস থেকে রোগীদের সবন ক্লিনিক্যাল অনুসন্ধানের পাশাপাশি অ্যাপয়েন্টমেন্ট বুকিং, পাসপোর্ট জমা, ভিসা প্রদান, ভ্রমণের বুকিং, এয়ার অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন  ধরনের সহায়তা করে থাকে। চিকিৎসা সহায়তায় কোনও সার্ভিস চার্জ নেওয়া হয় না। যে কোনও ধরনের চিকিৎসাসেবার প্রয়োজনে সরাসরি ০১৯৫১১১১৮০৫ নম্বরে যোগাযগের আহ্বান জানানো হয়েছে।