বিটিভি তো নয়, যেন বিয়েবাড়ি!

স্থিরচিত্র দেখলে অথবা ঈদের দিন রাতে টিভি খুললে, বিটিভিকে দর্শকরা বিয়েবাড়ি বলে ভ্রম করবেন। কারণ এবার বিয়েবাড়ির আদলে তৈরি হয়েছে বিটিভির ঈদের প্রধান অনুষ্ঠান ‘আনন্দ মেলা’।

সাজু-চমকের জন্য বিয়ের পালকিএতে দেখা যাবে অভিনেতা ও উপস্থাপক সাজু খাদেম বিয়ে করেছেন অভিনেত্রী রুকাইয়া জাহান চমককে! তাদের বিবাহোত্তর সংবর্ধনায় হাজির হয়ে নাচে-গানে-আড্ডায় মেতে উঠবেন শোবিজের একঝাঁক জনপ্রিয় মুখ। আর পুরো এই আয়োজনটাই দেখানো হবে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) এবারের ঈদুল আজহার ‘আনন্দ মেলা’য়।

যেখানে নবদম্পতি হিসেবে উপস্থাপনা করছেন সাজু খাদেম ও রুকাইয়া জাহান চমক।

অনুষ্ঠানে সাজু ও চমকমো. মাহফুজার রহমান, মাছুদ এ হাসান ও মো. হাসান রিয়াদের প্রযোজনায় ‘আনন্দ মেলা’ বিটিভিতে প্রচার হবে ঈদুল আজহার দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর।  

আনিসা গাইলেন ‘চলো নিরালায়’অনুষ্ঠানটির প্রযোজকরা আয়োজন প্রসঙ্গে জানান, এবারের আয়োজনে থাকছে ভিন্নতা। বিয়েবাড়ির আদলে সেট নির্মাণ করে শুটিং করা হয়েছে। আনন্দ মেলায় দেখা যাবে, পলাশ ও ইভানা আসেন সাজু খাদেমের বিয়েতে। এসে তারা খুনসুটি ও আড্ডায় মেতে ওঠেন। এরপর খলনায়ক মিশা সওদাগরের উপস্থিতি সবাইকে ভীত করে তোলে! দর্শকদের সঙ্গে নাটিকাতেও অংশ নেন তিনি। মোটিভেশনাল স্পিকার সোলাইমান সুখন এবং কনটেন্ট ক্রিয়েটর ডানা ভাই জোশ নতুন দম্পতিকে শুভেচ্ছা জানান এবং সোলাইমান সুখন তাদের সুখী দাম্পত্যের ফর্মুলা শেখান। 

বিয়ের অনুষ্ঠানে নাচলেন পূজা চেরীএছাড়াও কণ্ঠশিল্পী কণা, শফি মণ্ডল ও মাহতিম সাকিব বিয়েবাড়ির অনুষ্ঠানে গান পরিবেশন করেন। আতিয়া আনিসাও পরিবেশন করেন তার জনপ্রিয় গান ‘চলো নিরালায়’।
 
শুভেচ্ছা জানাতে এসেছেন মিশা সওদাগরযমজ দুই ভাই দিব্য ও সৌম্য আসেন একই বিয়ের দাওয়াতে। যমজ হওয়ার বিড়ম্বনায় পড়তে হয় সেখানেও তাদের। সেইসঙ্গে একটি কুইজ শোতেও অংশ নেন তারা। নারী ক্রিকেটের প্রথম অধিনায়ক সালমা খাতুন ও আইসিসি স্বীকৃত প্রথম বাংলাদেশি নারী আম্পায়ার জেসি আসেন সাজু-চমকের বিয়েতে। আড্ডার পাশাপাশি তারাও অংশ নেন ক্রিকেট ম্যাচে। অভিনেতা অপূর্ব ও পরিচালক শিহাব শাহীন এসেছিলেন তাদের আপকামিং ওয়েব সিরিজ ‘গোলাম মামুন’ নিয়ে কথা বলতে। নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, আবুল হায়াত, দিলারা জামান ও ওয়াহিদা মল্লিক জলিও এসেছিলেন বিয়ের অনুষ্ঠানে, বিবাহিত জীবনের নানান ঘটনা-দর্শন জানাতে। 

বিয়ের অনুষ্ঠানে জলের গান-এর পরিবেশনাচিত্রনায়িকা পূজা চেরী তার সিনেমার বিভিন্ন জনপ্রিয় গানের নৃত্য পরিবেশনার মাধ্যমে বিয়েবাড়ির সবাইকে আরও রঙিন করে তোলেন। সবশেষে ব্যান্ড জলের গান’র মনমাতানো পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয় বিয়েবাড়ির এই জমকালো অনুষ্ঠান তথা এবারের ‘আনন্দ মেলা’।

পুরো আয়োজনটি গবেষণা ও গ্রন্থনা করেছেন খায়রুল বাবুই।