X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

তুর্কি মা-মেয়ের গল্প ‘ফেরিহা’

বিনোদন রিপোর্ট
০১ নভেম্বর ২০২০, ১৮:০০আপডেট : ০১ নভেম্বর ২০২০, ২২:৩৭

তুর্কি মা-মেয়ের গল্প ‘ফেরিহা’ ‘সুলতান সুলেমান’ মেগা সিরিয়াল দিয়ে চমক দেখিয়েছিল টেলিভিশন চ্যানেল দীপ্ত। এটি ছিল তুর্কি ধারাবাহিক। এরপর একের পর এক এসেছে সে দেশটির আরও কয়েকটি সিরিয়াল।
এবার টেলিভিশন চ্যানেলটি নিয়ে আসছে আরও এক জনপ্রিয় তুর্কি ধারাবাহিক। এর নাম ‘ফেরিহা’।
সমাজের নিচু স্তরের স্বপ্নাতুর মানুষের জীবনকে ঘিরে নির্মিত তুরস্কের জনপ্রিয় এই সিরিয়াল। এক পরিশ্রমী, সৎ ও নিষ্ঠাবান গৃহকর্মীর গর্ভে জন্ম নেয় ফেরিহা।
মেহমেত, ফেরিহা আর ওমের—এই তিন ছেলেমেয়েকে নিয়ে রিযা ও যেহরার সংসার। একটা বিলাসবহুল অ্যাপার্টমেন্টের রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করে পুরো পরিবার। এই গল্পের নাম ভূমিকায় নায়িকা ফেরিহা থাকলেও কোথাও না কোথাও এ যেন তার মা যেহরা’র গল্প। যে কিনা ইস্তাম্বুলের ধুলোবালি পরিষ্কার করতে করতে স্বপ্ন দেখে, তার তিন ছেলেমেয়ে একদিন মানুষের মতো মানুষ হবে। তখন সে এই ধুলোমাখা জীবন থেকে মুক্তি পাবে।
সংশয় আর সম্মানের সঙ্গে বেঁচে থাকার সংগ্রাম নিয়ে এক অভিনব নাটকীয়তার মধ্য দিয়ে এগিয়ে যায় এই সিরিয়ালের এক একটি পর্ব।
দীপ্ত টিভি জানায়, বরাবরের মতোই নিজস্ব টিম দিয়ে এর বাংলা ডাব করা হয়েছে।
অনূদিত সংলাপ রচনা ও সম্পাদনায় কাজ করেছেন জান্নাতুল ফেরদৌস চৌধুরী, মাহমুদুল হাসান মুরাদ, শারমিন হোসেন, আইরিন পারভীন, রেজওয়ান মোর্শেদ, কে এম আল ইফতেখার, সামসুন্নাহার ও ফেরদৌস বেনজীর বৃষ্টি।
কণ্ঠাভিনেতা হিসেবে কাজ করেছেন রুবাইয়া মতিন গীতি, জয়শ্রী মজুমদার লতা (ফেরিহা ইলমায), মশিউর রহমান দিপু (এমির সাররাফওলু), সঙ্গীতা চৌধুরী (যেহরা ইলমায), আলবিনো জর্জ পাইক (কোরাই ওনাত), মেহেবুবা মিনহাজ বিপা (হান্দে গেজগিন), রুবাইয়া মতিন গীতি (সানেম ইলহানলি), মোর্শেদ সিদ্দিকী মরু (মেহমেত ইলমায), নাহিদ আখতার ইমু (জানসু ইলহানলি), সাঈদ সুমন (উনাল সাররাফওলু), হিন্দোল রয় (রিযা ইলমায), পর্ণা মিটিল্ডা কস্তা (লারা আতাবেলি), খায়রুল আলম হিমু (হালিল), আইসুন (মেহেজাবীন মুমু), ওরহান (মো. জায়েদ জুলফিকার) ও মেরিনা মিতু (রুমেইসা)।
ধারাবাহিকটি প্রযোজনা করেছেন তসলিমা তাহরিন। আগামী ১৩ নভেম্বর থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টায় ও রাত ৯টায় এটি প্রচার হবে।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন