X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০
নারী দিবস বিশেষ

অনবদ্য নারী পিয়ার ছুটে চলা

ওয়ালিউল বিশ্বাস
০৮ মার্চ ২০২১, ১৪:৩৮আপডেট : ০৯ মার্চ ২০২১, ১৯:২৮

একজন নারী কখনও মা, কখনও গৃহিণী বা কখনও কর্মজীবী। কখনও সংসার-পরিবার সামলেও নিরবচ্ছিন্ন সরব থাকতে হয় কর্মক্ষেত্রে। শোবিজ অঙ্গনে জান্নাতুল পিয়া তেমনই একজন। গত ৭ ফেব্রুয়ারি মা হয়েছেন। ক্যারিয়ারের প্রতিটা সময়ই আলোচনা থাকা এ তারকা গর্ভাবস্থায়ও নিজেকে আলদাভাবে তুলে ধরেছিলেন। সেসময় তার করা ফটোশুট হয় প্রশংসিত। এমনকি মা হওয়ার এক মাস না পেরুতেই কাজে ফিরেছেন তিনি। আজ (৮ মার্চ)  আন্তর্জাতিক নারী দিবসের একটি অনুষ্ঠানে অংশ নিতে গিয়েছেন চট্টগ্রামে! বিশেষ আয়োজনে তিনি কথা বলেছেন তার ফেরা নিয়ে-

বাংলা ট্রিবিউন: গত ৮ ফেব্রুয়ারি সন্তান অ্যারিস হাসান এসেছে আপনাদের সংসারে। মাস ঘুরতে না ঘুরতেই র‍্যাম্পে হেঁটে বেড়ালেন! একটু কি দ্রুত হয়ে গেল না? তাগিদটা কেন এলো?

জান্নাতুল পিয়া: দ্রুত বলব না। আপনারা জানেন, আমি অনেক ধরনের কাজের সঙ্গে সম্পৃক্ত। অনেক কিছুই আছে যেগুলো আমি এখন করতে পারব না। কিন্তু কিছু কাজ তো করা সম্ভব। তাই ধীরে ধীরে কাজে ফেরার চেষ্টা। ৩ মার্চ অনলাইন প্রতিষ্ঠান দারাজের ফটোশুটে অংশ নিয়েছিলাম। ৪ মার্চ হোটেল লা মেরিডিয়ানে র‌্যাম্পে অংশগ্রহণ করেছি। সন্তান অ্যারিসকে নিয়েই র‌্যাম্পে ফেরেন পিয়া

বাংলা ট্রিবিউন: সেসময় তো অ্যারিস সঙ্গে ছিল। কিছু চ্যালেঞ্জ তো তাহলে ফেস করতে হচ্ছে।

জান্নাতুল পিয়া: হ্যাঁ, চ্যালেঞ্জ তো থাকবেই। ৪ তারিখের র‌্যাম্পে অ্যারিসও আমার সঙ্গে গিয়েছিল। বলা যায়, মাত্র ১ মাস বয়সেই মায়ের সঙ্গে প্রথম র‌্যাম্পে গেল সে। আমি বিশ্বাস করি, ব্যক্তিগত ও পেশাদার জীবন ব্যালেন্স করাটা একজন মানুষের বড় গুন। তাই একজন মা, নারী কিংবা মানুষ হিসেবে এই কাজটি আমি করে আসছি।

বাংলা ট্রিবিউন: পেশাগত জীবনে আপনার আরও একটি পরিচয় আছে, আইনজীবী। চেম্বারে বসাও শুরু করে দিয়েছেন?

জান্নাতুল পিয়া: না, এখনই সরাসরি আইন পেশায় ফিরছি না। বাসায় বসে কিছু কাজ করছি। তবে আমার ব্যক্তিগত ডিল করা মামলাগুলোর ডেট এপ্রিল থেকে। তখন হয়তো কোর্টে ফিরব।

বাংলা ট্রিবিউন: গর্ভাবস্থায়ও আপনি ভিন্নভাবে হাজির হয়েছিলেন। করেছেন ফটোশুট। এমনকি নিয়মিত জিমে গিয়েছেন। বিষয়গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক চর্চা হয়েছে। আপনি কীভাবে দেখেন?

জান্নাতুল পিয়া: আমার ক্যারিয়ারে আমি অনেক ফটোশুট করেছি। তবে গর্ভাবস্থায় সেটি ছিল সবচেয়ে বিশেষ। আমি চেষ্টা করেছি একটা মেয়ে যে প্রেগন্যান্ট অবস্থায়ও তার মতো সুন্দর, সে যে কী সুন্দর অনুভূতির মধ্যে দিয়ে যায় সেটার কিছুটা হলেও প্রতিফলন ঘটাতে। কিন্তু সাথে ভয়, শারীরিক প্রতিবন্ধকতা থাকে; যা অস্বীকার করার উপায় নেই। পিয়ার ফটোশুট

আবার মনে রাখতে হবে, প্রেগন্যান্সি কোনও অসুস্থতা নয়, বরং একজন মেয়ে কতখানি পাওয়ারফুল তার প্রমাণ। তাই এই অবস্থায় সমাজ থেকে নিজেকে দূরে না থেকে, কে কী বলবে না ভেবে, আরও সামনে সামনে এগিয়ে আসা উচিত নিজের শক্তি নিয়ে।

বাংলা ট্রিবিউন: মা হওয়ার ঠিক এক মাস পর আজ ঢাকার বাইরে যাচ্ছেন। আয়োজনে কী থাকছে?

জান্নাতুল পিয়া: আজকের আয়াজনটি হবে চট্টগ্রাম শিশু পার্কে। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এটি করছে গার্লস পায়রিটি ও টিএসবি কমিউনিকেশন। আমি সেলিব্রেটি অতিথি হিসেবে সেখানে উপস্থিত হবো। আমার সংক্ষিপ্ত বক্তব্য থাকবে এতে।

বাংলা ট্রিবিউন: খুব দ্রুতই হয়তো পুরোদমে কাজে ফিরবেন। বললেন প্রস্তুতিও শুরু করেছেন। আগামীর কাজগুলো নিয়ে পরিকল্পনা কী?

জান্নাতুল পিয়া: নিজে প্রস্তুতি নিচ্ছি। পুরোপুরি কাজে ফেরার জন্য শারীরিক সক্ষমতা পুরো প্রয়োজন। যেহেতু আমার সিজার হয়েছিল, তাই আরও একটু সময় দরকার। একই কারণে আপাতত কয়েক মাস জিমসহ ভারী কাজ থেকে দূরে থাকব। ইতোমধ্যে বিজ্ঞাপন ও লঞ্চিং ইভেন্টের জন্য চুক্তিবদ্ধ হয়েছি। আরও বেশ কিছু কাজের জন্য কথা চলছে। এপ্রিল থেকে হয়তো পুরোদমে কাজ করতে পারব। চিরচেনা পিয়া

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!