X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

কনক ও চাঁপা যখন মেহজাবীন

বিনোদন রিপোর্ট
০৮ মার্চ ২০২১, ১১:৩৪আপডেট : ০৮ মার্চ ২০২১, ১৭:২০

নানা ধরনের চ্যালেঞ্জিং চরিত্রে সাবলীলভাবে হাজির হয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। এবার নারী দিবসে ঠিক তেমনই দুটি ভূমিকায় আসছেন তিনি।

‘কনকচাঁপা’ নাটকে কনক ও চাঁপা চরিত্রে তাকে দেখা যাবে। যেখানে একজনকে শান্ত এবং অপরজনকে প্রতিবাদী রূপে পাওয়া যায়। নাটকটি লিখেছেন শামীম সিকদার এবং পরিচালনায় আছেন সঞ্জয় সমদ্দার।
এর গল্পে দেখা যাবে, মফস্বল শহরের রইচ মাস্টারের যমজ মেয়ে কনক ও চাঁপা। দেখতে একই রকম হলেও তাদের স্বভাব, পছন্দ ও আচরণ সম্পূর্ণ ভিন্ন। এমনকি পোশাকেও। কনক চুলে বব কাট দেয়, জিন্স ও টিশার্ট পরিধান করে, মার্শাল আর্ট শেখে, জিম করে, বাইসাইকেলে চলাফেরা করে এবং সাথে সব সময় ব্লেড ও সেফটিপিন রাখে আত্মরক্ষার জন্য। তাকে কোনও বখাটে উত্ত্যক্ত তো দূরের কথা, সামনে এসে কথা বলারও সাহস পায় না।

অন্যদিকে, চাঁপা ভদ্র, শান্তশিষ্ট ও চাপা স্বভাবের একটি মেয়ে। ঠিক ওর নামের মতোই। চুল বেণী করে রাখে, থ্রিপিস পরিধান করে, মাথা নিচু করে চলাফেরা করে। সবকিছু মেনে ও মানিয়ে নিয়ে সবার কাছে ভালো মেয়ে হয়ে থাকার বিশাল একটা প্রবণতা সম সময় কাজ করের তার মধ্যে। আর এ কারণেই চেয়ারম্যানের বখাটে ছেলে আনোয়ার প্রতিনিয়ত তাকে বিরক্ত করার সুযোগ নেয়। জোর করে যেখানে-সেখানে পথ আগলে প্রেমের প্রস্তাব ও বাজে ইঙ্গিত দেয়। শেষ পর্যন্ত একা পেয়ে চাঁপাকে ধর্ষণও করে সে ও তার বন্ধুরা।

চেয়ারম্যান ঘটনাটি অন্যভাবে ঘুরানোর জন্য এলাকায় সালিশের মাধ্যমে জনমত গঠন করে ভিকটিমকে দোষারোপ করার চেষ্টা করে। কিন্তু ভড়কে যায় না কনক। চেয়ারম্যান ও তার ছেলের কুকর্ম সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তুলে ধরে সে। তোলপাড় হয় ইলেকট্রনিক ও প্রেস মিডিয়ায়। ধর্ষকের বিরুদ্ধে জনমত গঠন হয়। হয় মানববন্ধন।

নাকটি নিয়ে পরিচালক সঞ্জয় বলেন, ‘‘কনকচাঁপা’র মতো একটা কমপ্লেক্স স্ক্রিপ্ট দুই দিনে শুটিং শেষ করা সত্যিই কঠিন। কিন্তু আমাদের মেহজাবীনের মতো একজন অভিনেত্রী আছে। তাই করতে পেরেছি। আশা করি, দর্শকও ভালো সাড়া দেবেন।’’

মেহজাবীন ছাড়া এতে আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, ফখরুল বাশার মাসুম, মিলি বাশার, কায়েস চৌধুরী, ফয়সাল দীপ প্রমুখ।
নারী দিবস উপলক্ষে আজ (৮ মার্চ) রাত ৮টায় নাটকটি আরটিভিতে প্রচার হবে।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার