X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

সচেতনতার বার্তা পৌঁছাবে ‘সর্বজয়া কিশোরী’

বিনোদন রিপোর্ট
০৬ মার্চ ২০২১, ১৮:২০আপডেট : ০৬ মার্চ ২০২১, ১৮:২০

কিশোরীদের মানসিক ও শারীরিক বিকাশের লক্ষ্যে সচেতনতার বার্তা নিয়ে সম্প্রচারে আসছে বিশেষ অনুষ্ঠান। নাম ‘সর্বজয়া কিশোরী’।

শনিবার (৬ মার্চ) দুপুরে বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিও তেজগাঁও-এ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে অনুষ্ঠানটি সম্পর্কে জানায় আরটিভি ও সংশ্লিষ্টরা। এতে ‘সর্বজয়া কিশোরী’র ঘোষণা দেন অনুষ্ঠানটির পরিচালক ও উপস্থাপক, ইন্সপিরেশন ওয়েলফেয়ার সোসাইটি-এর সাধারণ সম্পাদক সৈয়দা মুনিরা ইসলাম।

তিনি বলেন, ‘‘ইন্সপিরেশন ওয়েলফেয়ার সোসাইটি বিশেষভাবে কাজ করছে কিশোর-কিশোরীদের স্বাস্থ্য, স্যানিটেশন, বয়ঃসন্ধিকালীন সময়ে তাদের মানসিক ও শারীরিক পরিবর্তনের যে বিষয়গুলো ঘটে সেগুলো সম্পর্কে সচেতন করা। একটা সুন্দর সমাজ গঠনে তাদের ভূমিকা কী হতে পারে সেসম্পর্কে সচেতন করা। পাশাপাশি বাল্যবিবাহ একটি মারাত্মক সমস্যা। এতে মানসিক ও শারীরিক স্বাস্থ্যের ওপর কী ধরনের প্রভাব ফেলে তাও তুলে ধরার চেষ্টা করি। এই ধারণকৃত বিষয়গুলো নিয়ে আমরা নির্মাণ করেছি ‘সর্বজয়া কিশোরী’ নামের সচেতনতামূলক অনুষ্ঠানটি।’’

‘সর্বজয়া কিশোরী’ প্রচার হবে আরটিভিতে, পাক্ষিক মঙ্গলবার বিকাল ৫টা ৩০ মিনিটে।

সৈয়দ সাবাব আলী আরজুর উপস্থাপনায় উক্ত সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন- হিউম্যান রাইটস ফাউন্ডেশনের প্রধান অ্যাডভোকেট এলিনা খান, এসএমসির চিফ অব প্রোগ্রাম অপারেশনস তাসলিম উদ্দিন খান, নিউট্রিশন ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর সায়কা সিরাজ, ইউসেপ বাংলাদেশের এডুকেশন এন্ড সোশ্যাল ইনক্লুশন ম্যানেজার মরিয়ম আখতার, ইন্সপিরেশন ওয়েলফেয়ার সোসাইটির সহ-সভাপতি দেওয়ান শামসুর রকিব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্সপিরেশন ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি হুমায়ুন কবির বাবলু, আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, হেড অব মার্কেটিং সুদেব চন্দ্র ঘোষ, অভিনেত্রী শান্তা ইসলামসহ অনেকেই।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...