X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

ছাড়পত্র পেল প্রশংসিত ‘চন্দ্রাবতী কথা’

বিনোদন রিপোর্ট
০১ মার্চ ২০২১, ১২:০৮আপডেট : ০১ মার্চ ২০২১, ১৬:৩৭

বহু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসিত ‘চন্দ্রাবতী কথা’ এবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তির প্রস্তুতি নিচ্ছে। সে কারণে চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়েছিল ছবিটি।

অবশেষে এটি বোর্ডের ছাড়পত্র পেয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন এর অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ ও অভিনেতা ইমতিয়াজ বর্ষণ। ছবিটি তৈরি করেছেন নির্মাতা এন রাশেদ চৌধুরী। এর প্রধান চরিত্রে আছেন দিলরুবা দোয়েল।

নওশাবা জানান, গতকাল ২৮ ফেব্রুয়ারি ছবিটির ছাড়পত্র দেওয়া হয়েছে। তিনি বলেন, ‌‘এটি নিয়ে বেশ পরিশ্রম করেছিলাম আমরা। মহড়াসহ নানা ধরনের প্রস্তুতির মধ্য দিয়ে যেতে হয়েছে। চলচ্চিত্রটি বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে দেখে খুবই ভালো লাগছে।’

বাংলা সাহিত্যের প্রথম নারীবাদী কবি চন্দ্রাবতী’র লেখক হয়ে ওঠার বেদনাবিধুর জীবন কাহিনি অবলম্বনে নির্মিত ‘চন্দ্রাবতী কথা’। মৈমনসিংহ গীতিকার গল্প অবলম্বনে তৈরি এই ছবির নির্মাণ শুরু হয় ২০১৫ সালের শেষ দিকে। আর শুটিং সম্পন্ন হয় ২০১৯ সালে।

ছবির শুটিং দৃশ্য

সরকারি অনুদানপ্রাপ্ত ম্যানগ্রোভ পিকচারস ও বেঙ্গল ক্রিয়েশনস-এর যৌথ প্রযোজনায় ‘চন্দ্রাবতী কথা’ তৈরি। দোয়েল ছাড়াও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, মিতা রহমান, গাজী রাকায়েত, আরমান পারভেজ মুরাদ, নওশাবা আহমেদ, ইমতিয়াজ বর্ষণ, জয়িতা মহলানবিশ প্রমুখ।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা