X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

সড়ক দুর্ঘটনায় ৭ জেলায় নিহত ৮

বাংলা ট্রিবিউন ডেস্ক
০১ মার্চ ২০২১, ০৪:১৩আপডেট : ০১ মার্চ ২০২১, ০৪:১৩

দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ ব্যক্তি নিহত হয়েছেন। রবিবার (২৮ ফেব্রুয়ারি) বগুড়া, চট্টগ্রাম, নেত্রকোনা, টাঙ্গাইল, চাঁদপুর, দিনাজপুর ও ঝিনাইদহ জেলায় এসব দুর্ঘটনা ঘটে। আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদ:

বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ায় গ্যারেজের রঙ মিস্ত্রি শখের বসে ট্রাক চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে দোকানে ঢুকিয়ে দেওয়ায় রঞ্জন কর্মকার (৩২) নামে এক কর্মকার (কামার) নিহত হয়েছেন। রবিবার দুপুরে সদরের বাঘোপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সদর থানার ওসি হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা-রংপুর মহাসড়কের পাশে বগুড়া সদরের বাঘোপাড়া এলাকায় একটি গ্যারেজে ট্রাক মেরামত করা হচ্ছিল। রবিবার বেলা ১টার দিকে গ্যারেজে কেউ না থাকায় রঙ মিস্ত্রি লিটন ট্রাক চালানোর ইচ্ছায় শখের বসে ট্রাকটি গ্যারেজ থেকে বের করেন। এ সময় নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি মহাসড়কের পাশে একটি কর্মকারের দোকান ঘর চাপা দিয়ে পাশের ইউক্যালিপটাস বাগানে ঢুকে যায়। এতে দোকানে থাকা কর্মকার বগুড়া সদরের নুনগোলা ইউনিয়নের আশোকোলা কামারপাড়া গ্রামের রঞ্জন কর্মকার ঘটনাস্থলেই মারা যান। দুর্ঘটনার পরপরই রং মিস্ত্রি লিটন ট্রাক ফেলে পালিয়ে যান।

স্থানীয়রা নিহতের লাশ উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেন।

হাইওয়ে পুলিশ গোবিন্দগঞ্জ থানার ওসি খায়রুল ইসলাম জানান, ট্রাক জব্দ করা হয়েছে। দুর্ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে, জেলার সারিয়াকান্দিতে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল গাছের সাথে ধাক্কা খেয়ে শাকিল আহমেদ (২২) নামে এক অটো রিকশাচালক নিহত হয়েছেন। এ সময় তার বন্ধু দশম শ্রেণির ছাত্র জিল্লুর রহমান (১৮) গুরুতর আহত হন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রবিবার বিকালে উপজেলার নারচি ইউনিয়নের দেবডাঙ্গা বন্যা নিয়ন্ত্রণ বাঁধে এ দুর্ঘটনা ঘটে।

সারিয়াকান্দি থানার এসআই জানে আলম এ তথ্য দিয়েছেন।

চট্টগ্রাম থেকে নিজস্ব প্রতিবেদক  জানান,  গাড়িতে ওঠার সময় মিনি বাসের ধাক্কায় শামস তাহিয়াত মৌনতা (১৬) এক স্কুলছাত্রী নিহত হয়েছে। রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বার আউলিয়া হাইওয়ে থানার ওসি আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত শামস তাহিয়াত মৌনতা বাংলাদেশ মেলিটারি অ্যাকাডেমি (বিএমএ) স্কুলের ১০ শ্রেণির শিক্ষার্থী ছিল।

আলমগীর হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মৌনতা গাড়িতে ওঠার সময় পেছন থেকে আসা একটি মিনিবাস তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই নিহত হয় সে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার মরদেহ উদ্ধার করে। আনুষ্ঠানিক প্রক্রিয়া শেষে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় ঘাতক বাসটির চালককে আটক করা হয়েছে।

নেত্রকোনা প্রতিনিধি জানান, নেত্রকোনায় পিকআপ ভ্যানের ধাকায় মোটরসাইকেল আরোহী নারী নিহত হয়েছেন। বিকেলে ৫ টার দিকে পৌর শহরের দত্ত মাকের্টর সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিক ভাবে নিহতের নাম জানা যায়নি। তবে প্রাথমিক ভাবে পুলিশ জানায় নিহত নারী জেলার বারহাট্টা উপজেলার সাহতা গ্রামের আব্দুল খালেকের স্ত্রী।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, লাশ ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে এবং ঘটনাস্থল থেকে ঘাতক পিকআপ চালককে গ্রেফতার করা হয়েছে।

টাঙ্গাইল প্রতিনিধি জানান, টাঙ্গাইলের মধুপুরে বাস-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ইউসুফ আলী (১৮) নামের এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। রবিবার (২৮ ফেব্রæয়ারি) দুপুরে উপজেলার গোলাবাড়ী ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। মধুপুর থানার এসআই হুমায়ন ফরিদ এ তথ্যটি নিশ্চিত করেছেন।

নিহত ইউসুফ আলী উপজেলার আঙ্গিনাপাড়া এলাকার রবি সওদাগরের ছেলে। নিহত ইউসুফ মোটরসাইকেলের আরোহী ছিলেন।

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুরে বেপরোয়া অটোবাইক চালনার কারণে ট্রাক চাপায় নিখিল চন্দ্র দাস (৬৫) নামে এক অটোযাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। রবিবার বেলা সাড়ে ১২টায় চাঁদপুর শহরের কাজী নজরুল ইসলাম সড়কস্থ আলামিন একাডেমীর সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত নিখিল চন্দ্র দাস চাঁদপুর সদর উপজেলা কুমারডুগী গ্রামের দেবন্দ্র চন্দ্র দাসের ছেলে এবং চাঁদপুর সরকারি হাসপাতালের গাইনী বিভাগের আয়া সন্ধ্যা রানী দাসের স্বামী।

নিহতের স্ত্রী সন্ধ্যা রাণী জানান, তিনি হাসপাতালে চাকরি করার সুবাদে তারা দীর্ঘদিন ধরে চাঁদপুর শহরের কাজী নজরুল ইসলাম সড়কস্থ সাবেক (স্ট্যান্ড রোড) আলামিন একাডেমীর সামনে ভাড়া থাকতেন। রবিবার বেলা  সাড়ে ১২ টার দিকে তারা স্বামী-স্ত্রী দুজন একটি অটো বাইকে করে গ্রামের বাড়ি কুমার ডুগীর উদ্দেশ্যে রওয়ানা হন। এ সময় অটোবাইকটি গলির ভেতর থেকে বের হতে গিয়ে ট্রাকের সামনে পড়ে। এ সময় ট্রাকচাপায় তার স্বামী নিখিল চন্দ্র দাস রক্তাক্ত জখম হয়ে গুরুতর আহত হয়ে পড়েন। স্থানীয়রা তাকে তাৎক্ষণিক উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ বলেন, এই ঘটনায় অটোবাইক চালক শরীফ ও ট্রাক চালক মো. শাহির রাজাকে আটক করা হয়েছে। একই সাথে ট্রাক ও অটোবাইকটি পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। আমরা নিহতের লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে আইনগত ব্যবস্থা নেবো।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা. নুরে আলম মজুমদার জানান, দুর্ঘটনায় নিহত ব্যক্তির মাথায় প্রচুর আঘাত পেয়ে প্রচণ্ড রক্তক্ষরণ হয়েছে। এখানে আনার পর আমরা তাকে মৃত দেখতে পাই।

দিনাজপুর প্রতিনিধি জানান, দিনাজপুরের খানসামা উপজেলায় নসিমন-মোটরসাইকেল সংঘর্ষে নাসিম ইসলাম (১৮) নামে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে নাজমুল (১৬)

নামে আরেকজন।

 রবিবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার গোয়ালডিহি তাঁতীপাড়া সড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল চালক নাসিম উপজেলার আংগারপাড়া ইউনিয়নের গুন্দুশাহ পাড়ার জসিম উদ্দিনের তৃতীয় ছেলে। সে এবারের এইচএসসি পরীক্ষায় অটোপাস করে। আহত নাজমুলও একই এলাকার জালালের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার সন্ধ্যা ৬টার দিকে লাইসেন্সবিহীন একটি নসিমনের সাথে দ্রুতগামী একটি মটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলে থাকা দুইজনই রাস্তায় পড়ে গিয়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে পাকেরহাট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নাসিমকে মৃত ঘোষণা করেন। আহত নাজমুলকে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

খানসামা থানার ওসি শেখ কামাল হোসেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

উল্লেখ্য, গত দুইদিনে এ উপজেলায় ট্রাক্টরের ধাক্কায় এক মোটরসাইকেল চালক ও মোটরসাইকেলের ধাক্কায় এক পথচারী নিহত হয়েছে।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহ সদর উপজেলার গোয়ালপাড়া বাজারে মোটরসাইকেলের ধাক্কায় শেখ আব্দুর রাজ্জাক টুলু নামে এক রেস্টুরেন্ট ব্যবসয়ী নিহত হয়েছেন।

রবিবার দুপুরে ঝিনাইদহ-মাগুরা সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুর রাজ্জাক সদর উপজেলার বাজিতপুর গ্রামের আবু তালেব শেখের ছেলে। গোয়ালপাড়া বাজারে তার রেস্টুরেন্টের ব্যবসা রয়েছে।

সদর থানার ওসি মিজানুর রহমান জানান, রাস্তা দিয়ে হেঁটে ব্যবসায় প্রতিষ্ঠানে যাচ্ছিলেন আব্দুর রাজ্জাক। এ সময় একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। পরে স্থানীয়রা গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মোটরসাইকেল চালক মো. রাব্বি লক্ষ্মীপুর এলাকার হাবিবের ছেলে।

/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ভান মুন নোয়াম বমকে ছাত্রলীগ থেকে বহিষ্কার
ভান মুন নোয়াম বমকে ছাত্রলীগ থেকে বহিষ্কার
কারিগরির সনদ জালিয়াতি: সদ্য সাবেক চেয়ারম্যান ডিবি কার্যালয়ে
কারিগরির সনদ জালিয়াতি: সদ্য সাবেক চেয়ারম্যান ডিবি কার্যালয়ে
পরোয়ানা জারির ৬ বছর পর উপজেলা চেয়ারম্যানকে গ্রেফতার
পরোয়ানা জারির ৬ বছর পর উপজেলা চেয়ারম্যানকে গ্রেফতার
পি কে হালদারের সহযোগী সুকুমার-অনিন্দিতার জামিন চেয়ে আবেদন
পি কে হালদারের সহযোগী সুকুমার-অনিন্দিতার জামিন চেয়ে আবেদন
সর্বাধিক পঠিত
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
টাকা উড়ছে রেস্তোরাঁয়, নজর নেই এনবিআরের
টাকা উড়ছে রেস্তোরাঁয়, নজর নেই এনবিআরের
সাবেক আইজিপি বেনজীরের অবৈধ সম্পদের অনুসন্ধান করবে দুদক
সাবেক আইজিপি বেনজীরের অবৈধ সম্পদের অনুসন্ধান করবে দুদক
তাপপ্রবাহ থেকে ত্বক বাঁচানোর ৮ টিপস
তাপপ্রবাহ থেকে ত্বক বাঁচানোর ৮ টিপস
মাতারবাড়ি ঘিরে নতুন স্বপ্ন বুনছে বাংলাদেশ
মাতারবাড়ি ঘিরে নতুন স্বপ্ন বুনছে বাংলাদেশ