X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

অভিনয় থেকে মীরাক্কেল জামিলের গানে ফেরা

সুধাময় সরকার
২১ ফেব্রুয়ারি ২০২১, ১৮:০৮আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৪১

২০১২ সালে মীরাক্কেল মঞ্চ থেকে নেমে জামিল হোসেন নাটক-চলচ্চিত্রে ভালোই অভিনয় করছেন; মিলছে করতালি।

অথচ কমেডি আর গানের মিশেলে দারুণ পরিচিতি গড়ে উঠেছিল তার। কলকাতা থেকে ঢাকায় ফিরে জামিল নিজেকে জড়ালেন অভিনয়ে।

তার ভাষায়, ‘টিকে থাকার বিকল্প নেই। মীরাক্কেলের মঞ্চ থেকে নামার পর রাস্তাটা খুব পিচ্ছিল মনে হলো। তাই সিদ্ধান্ত নিলাম অভিনয়ের।’

অভিনয় করে এরমধ্যে মোটামুটি পায়ের তলায় মাটি অনুভব করছেন জামিল হোসেন। নামের আগে কমেডিয়ান নয়, যুক্ত করতে পেরেছেন অভিনেতা বিশেষণ। অবশেষে অভিনেতা এবার হাজির হচ্ছেন সুরকার-কণ্ঠশিল্পীর পরিচয়ে। একটু বিলম্বে হলেও জামিল ফিরছেন গানের জগতে।

এরমধ্যে শেষ করেছেন ‘বন্ধুরে তুই আমার চোখের নোনাজল’ শিরোনামে একটি গান। লুৎফর হাসানের কথায় গানটির সুর করেছেন জামিল নিজেই। রানা আখন্দের সংগীতায়োজনে সম্প্রতি গানটিতে কণ্ঠ দিয়েছেন তিনি। শেষ করেছেন ভিডিও শুটিংও।

জামিল জানান, এতে তার বিপরীতে মডেল হিসেবে কাজ করেছেন তুলনা হারুন। আরও আছেন সুস্মিতা সাহা ও অরিত্রা। গল্পনির্ভর ভিডিওটি নির্মাণ করেছেন বিকাশ সাহা।

জামিল বলেন, ‘কপালও লাগে। অভিনয় ব্যস্ততার কারণে এমনিতে গান নিয়ে বসা হয় না। কারণ, দুটি দুই ঘরানার বিষয়। তো অনেক আশা নিয়ে মাঝে সিনেমার জন্য একটি গান করেছি। সেটি সেন্সরই হলো না। সে হিসেবে এবারই প্রথম আমার কোনও মৌলিক গান প্রকাশের পথে। আমি চেষ্টা করেছি ওপেনিংয়ে সবাইকে একটু মানসম্মত চমক দিতে। মানে যেমন ভালো কথা-সুর তেমন ভিডিও। আমার মনে হচ্ছে, হতাশ হবেন না কেউ।’

মীরাক্কেল মঞ্চে জামিল হোসেন জানা গেছে, ১ মার্চ গানচিত্রটি প্রকাশ হবে স্বদেশ এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে।

এদিকে গানের পাশাপাশি একটি বড় ক্যানভাসের স্ট্যান্ডআপ কমেডি শো তৈরির পরিকল্পনা রয়েছে অভিনেতা জামিল হোসেনের। সঙ্গে নাটক আর সিনেমার ব্যস্ততা তো বাড়ছেই ক্রমশ।

তার ভাষায়, ‘অভিনয়টাই এখন আমার প্রধান কাজ। পেশা। আর বাকি দুটি আমার ভেতর আছে বাই নেচার। ফলে এই দুটো নিয়ে আমি ফাঁকে ফাঁকে হাজির হবো- বৈচিত্র্যের খোঁজে।’

নোয়াখালীর ছেলে হিসেবে জামিল হোসেন পরিচিত হলেও তার জন্ম ও বেড়ে ওঠা সিলেটের ফেঞ্চুগঞ্জে। ২০১২ সালে ‘মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার-৬’-এর চূড়ান্ত পর্বের অন্যতম জনপ্রিয় প্রতিযোগী ছিলেন তিনি।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)