X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

অভিনেতা অর্ণব অন্তু যেভাবে কণ্ঠশিল্পী

সুধাময় সরকার
১৭ ফেব্রুয়ারি ২০২১, ১১:৩৮আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২১, ২১:৪৭

অর্ণব অন্তু। পড়াশোনা ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে। অনেক নদী-জল সাঁতরানো মেধাবী তরুণ। কর্পোরেট চাকরি হয়ে বিজ্ঞাপনের হিট মডেল, নাটকে-মিউজিক ভিডিওতে সফল অভিনয় এবং কণ্ঠশিল্পী পূজার সঙ্গে প্রেম-বিয়ের পাঠ চুকেছেন সফলভাবেই।

এমনকি অভিনয়ের মহাসমুদ্র সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গেও কাজ করার সুযোগ তৈরি করেছেন অন্তু। সেই অর্ণব এবার হাজির হচ্ছেন সরাসরি কণ্ঠশিল্পী হিসেবে! না, এটা কোনও নাটক বা মিউজিক ভিডিওর চরিত্র নয়। সত্যি সত্যি গাইলেন অন্তু।

এটি তার গাওয়া প্রথম গান। নাম ‘ভুল’। অন্তর্জালে গানচিত্রটি মুক্তি পাচ্ছে আজই (১৭ ফেব্রুয়ারি) নতুন প্রতিষ্ঠান ফায়ারফ্লাই নামের ইউটিউব চ্যানেলে।

রবিউল ইসলাম জীবনের কথায় এটির সংগীত পরিচালনা করেছেন মুত্তাকী হাসিব। কক্সবাজার সৈকতে এটির ভিডিও নির্মাণ করেছেন রাজ বিশ্বাস সংকর। মডেল হয়েছেন অন্তু নিজেই। সঙ্গে আছেন হাবিবা, আলিফ ও মাটি।

কলকাতায় টেলিছবি ‘কাঠপেন্সিল’র শুটিং সেটে ঈশিতা, অন্তু ও সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনেতা অন্তু গাইলেন! এই পথে ঠেলে দেওয়ার পেছনে স্ত্রী কণ্ঠশিল্পী পূজার ভূমিকা কতটা? জবাবে অন্তু বলেন, ‌‌‘পূজার উৎসাহ ছিল, তবে এই পথে পা বাড়ানোর ক্ষেত্রে তার ভূমিকা খুব কমই। আমার জীবনে তাকে পাওয়া সৃষ্টিকর্তার উপহারের মতোই। কারণ, আমি গান ভালোবাসি। তবে এই পথে বহু আগেই আমাকে ঠেলে দিয়েছেন আমার মমতাময়ী মা।’

বলেন, ‘আমার মা তার প্রথম জীবন থেকেই গানের সাথে আত্মিকভাবে সম্পৃক্ত। কিন্তু পারিবারিক নানা প্রতিকূলতার কারণে নিজ স্বপ্ন বিসর্জন দিতে বাধ্য হয়েছিলেন। আমার শৈশবে, অনেক চেষ্টা করেও মা আমাকে পুঁথিগত সংগীত শিক্ষায় মনোনিবেশ করাতে পারেননি। তবে তার গানের রেওয়াজ শুনে শুনেই আমার বেড়ে ওঠা। হতে পারে সেই সুর মগজে ছিল, তাই আজ আমি গানের পথে সরাসরি পা বাড়ালাম। বলতে পারেন, এই গান আমার মায়ের অসম্পূর্ণ স্বপ্নপূরণের কাছাকাছি যাওয়ার প্রথম চেষ্টা।’

‘ভুল’ এর পোস্টার ও দৃশ্য তার মানে মাত্র শুরু। নিয়মিতই গাইবেন অর্ণব অন্তু। অপেক্ষা, প্রথম গান ‘ভুল’ থেকে শ্রোতাদের পক্ষ থেকে কিছু শুদ্ধ প্রতিক্রিয়ার।

অর্ণব বলেন, ‘নিয়মিত অভিনয়ের পাশাপাশি গান গেয়ে মানুষকে আনন্দ দিয়ে যেতে চাই।’

গান তৈরির ফাঁকেও সম্প্রতি মুক্তি পেয়েছে অর্ণব অন্তু অভিনীত নাটক ‘জন্মদাগ’ ও ‘ড্যাম বয়’। সামনে আসছে টেলিছবি ‘ছায়াপথ’, সিরিজ ‘আমরা ৩ জন’, নাটক ‘নাবিক’, ‘২য় সূচনা’ এবং দুটি বিজ্ঞাপনচিত্র।

কথা হচ্ছে সিনেমার বিষয়েও। তবে আপাতত রাত-দিন টানা সময় কাটছে ‘ভুল’ প্রকাশের প্রস্তুতি নিয়ে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!