X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

সেরা ও দীর্ঘমেয়াদি করদাতাদের সম্মাননা

বাংলা ট্রিবিউন ডেস্ক
১১ ফেব্রুয়ারি ২০২১, ১৭:২২আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২১, ০১:২৪

দেশের বিভিন্ন জেলায় সর্বোচ্চ ও দীর্ঘসময় কর প্রদানকারী সেরা করদাতাদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান কর হয়েছে।

নারায়ণগঞ্জ কর অঞ্চলের উদ্যোগে নারায়নগঞ্জ চেম্বার অব কর্মাস ভবনের কনফারেন্স রুমে নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলার সর্বোচ্চ করদাতাদের সম্মাননা (টেক্স কার্ড) জানানো হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ কর অঞ্চলের কর কমিশনার নাজমুল করিম। অতিরিক্ত কর কমিশনার আব্দুস সবুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজলসহ অন্যরা। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন কাসেম জামাল, মুসা আহমেদ, ৪০ বছরের নিচে সিটি করপোরেশনে সর্বোচ্চ করদাতা হয়েছেন সংসদ সদস্য শামীম ওসমানের ছেলে ইমতিনান ওসমান অয়ন, সিটি করপোরেশনে মহিলা সর্বোচ্চ করদাতা হয়েছেন নূরজাহান বেগম, নারায়ণগঞ্জ জেলায় সর্বোচ্চ করদাতা হয়েছেন মরহুম খবির উদ্দিন মোল্লা, তার ছেলে মজনু মোল্লা, মিজানুর রহমান, নারী হিসেবে সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন সংসদ সদস্য সেলিম ওসমানের স্ত্রী নাসরিন ওসমান। এছাড়া মুন্সীগঞ্জ জেলার সর্বোচ্চ করদাতা হিসেবে সাখাওয়াত হোসেন, ইউনূস আলী, গোলাম মোস্তফা সম্মাননা পেয়েছেন।

সেরা ও দীর্ঘমেয়াদি করদাতাদের সম্মাননা পঞ্চগড় কর অঞ্চল-২০ এর উপ-কর কমিশনারের কার্যালয়ে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপ-কর কমিশনার মো. শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে সেরা করদাতা আব্দুল হান্নান শেখ, জেলা পরিষদ সদস্য আকতারুন নাহার সাকী, প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠানে সেরা করদাতা হিসেবে আব্দুল হান্নান শেখ, মোস্তাক হোসেন বাবু, মো. মোজাফফর হোসেন এবং দীর্ঘমেয়াদী করদাতা হিসেবে মো. শহিদুল ইসলাম, ইউনুস আলী, নারী করদাতা হিসেবে নুরুন নাহার বেগম এবং তরুণ করদাতা হিসেবে মো. তানভীর হোসেন পাপ্পুকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সেরা ও দীর্ঘমেয়াদি করদাতাদের সম্মাননা দিনাজপুর জেলার সর্বোচ্চ ও দীর্ঘসময় আয়কর প্রদানকারী হিসেবে সাত জন সেরা করদাতাকে সম্মাননা জানানো হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় দিনাজপুর উপ-কর কমিশনারের কার্যালয় সার্কেল-৮ অডিটোরিয়ামে এই সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে সার্কেল-৮ উপ-কর কমিশনার মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সার্কেল-১১ এর সহকারী কর কমিশনার আব্দুর রশিদ ও দিনাজপুর ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নকীবুল হক খান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সার্কেল-৭ এর উপ-কর কমিশনার পার্থ সারথী গুহ, কর পরিদর্শক ইমরানা নাসরিন, আয়কর আইনজীবী সুব্রত মজুমদার ডলার, সেরা কর প্রদানকারী ব্যবসায়ী শেখ শাহ আলম প্রমুখ। অনুষ্ঠানে ব্যবসায়ী এজাজ আহাম্মেদ ও এরশাদ খানকে দীর্ঘসময় করদাতা হিসেবে, মোহাম্মদ শামীম কবির, গোলাম মোস্তফা ও শেখ শাহ আলমকে সর্বোচ্চ করদাতা, তরিকুল ইসলামকে সর্বোচ্চ তরুণ করদাতা এবং রেখা রানী দাসকে নারী হিসেবে সর্বোচ্চ করদাতার সম্মাননা জানানো হয়।

সেরা ও দীর্ঘমেয়াদি করদাতাদের সম্মাননা মাগুরা কর সার্কেল কার্যালয়ে সেরা ও দীর্ঘমেয়াদি করদাতাদের সম্মাননা জানানো হয়। মাগুরা কর সার্কেল সূত্র জানায়, চারটি ক্যাটাগরিতে মোট সাত জনকে শ্রেষ্ঠ করদাতার সম্মাননা জানানো হয়েছে। দীর্ঘ সময় করদাতা আব্দুল গফুর বিশ্বাস এবং শ্রেষ্ঠ করদাতা হিসেবে আবুল কাশেম মো. ফজলুল হককে সম্মাননা জানানো হয়। সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন মো. আজিজুল হক, মো. মেহেদী হাসান ও মো. শাহীনুর রহমান পিকুল। সেরা তরুণ করদাতা হয়েছেন মো. ফয়সাল আহমেদ এবং মোছা. হোসনে আরাকে শ্রেষ্ঠ নারী করদাতা হিসেবে সম্মাননা জানানো হয়। তাদের হাতে ক্রেস্ট, সম্মাননাপত্র এবং উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। মাগুরা সার্কেলের উপ-কর কমিশনার এসএম আব্রাহাম লিংকন বলেন, কোভিড পরিস্থিতির কারণে এবার বড় কোনও অনুষ্ঠান করতে না পারলেও শ্রেষ্ঠ করদাতাদেরকে সম্মানিত করতে পারায় আমরা আনন্দিত।

সেরা ও দীর্ঘমেয়াদি করদাতাদের সম্মাননা কর অঞ্চল রাজশাহীর উদ্যোগে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) ও রাজশাহী জেলার ২০১৯-২০২০ কর বছরের সেরা ১৪ জন করদাতাকে সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। দুপুরে কর ভবনের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেরা করদাতাদের হাতে সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। কর অঞ্চল রাজশাহীর কর কমিশনার মুহাম্মদ মফিজ উল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মনিরুজ্জামান মনি ও কর আইনজীবী সমিতি রাজশাহীর সভাপতি মো. ফজলে করিম। স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত কর কমিশনার মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে সেরা করতাদারা তাদের অনুভূতি ব্যক্ত করেন। অনুষ্ঠানে রাজশাহী সিটি করপোরেশন এলাকার সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা আব্দুল আওয়াল, সৈয়দ জাকির হোসেন ও আজিজুল আলম বেন্টু, দীর্ঘ সময় কর প্রদানকারী করদাতা আলেফা খাতুন ও আব্দুস সালাম সরকার, ৪০ বছর বয়সের নিচে পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা তৌরিদ আল মাসুদ রনি, সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতা নূরজাহান বেগম, রাজশাহী জেলার সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা কাজী মাহমুদুল হাসান মামুন, এস. এম. বজলুর রহমান ও মো. আব্দুস সোবহান, দীর্ঘ সময় কর প্রদানকারী করদাতা মো. আশরাফুল হক ও ওছমান আলী, ৪০ বছর বয়সের নিচে তরুণ সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা বেলাল উদ্দীন ও সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতা ইসরাত জাহানের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়।

এদিকে করদাতাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠান শেষে কর ভবনে বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরির উদ্বোধন করেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধন শেষে বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরি ঘুরে দেখেন তিনি। এ সময় কর অঞ্চল রাজশাহীর কর কমিশনার মুহাম্মদ মফিজ উল্যাসহ অন্যান্য অতিথি ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

/টিটি/
সম্পর্কিত
‘কিংস পার্টিতে’ সাকিবের যোগদানের বিষয়টি জানেন না মহাসচিব
মেয়াদোত্তীর্ণ ৮০ বস্তা খেজুর বিক্রির পর  ১২০ বস্তা জব্দ
বই মেলার উদ্বোধন করলেন সাকিব আল হাসান
সর্বশেষ খবর
কাপ্তাই হ্রদে পানি স্বল্পতায় কমেছে বিদ্যুৎ উৎপাদন
কাপ্তাই হ্রদে পানি স্বল্পতায় কমেছে বিদ্যুৎ উৎপাদন
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
মৌলভীবাজারে ৬ জনের মৃত্যুর ঘটনা মর্মান্তিক: মানবাধিকার কমিশন
মৌলভীবাজারে ৬ জনের মৃত্যুর ঘটনা মর্মান্তিক: মানবাধিকার কমিশন
ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ
ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ
সর্বাধিক পঠিত
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
নিউ ইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত, যা জানা গেলো
নিউ ইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত, যা জানা গেলো
কুড়িগ্রাম আসছেন ভুটানের রাজা, সমৃদ্ধির হাতছানি
কুড়িগ্রাম আসছেন ভুটানের রাজা, সমৃদ্ধির হাতছানি