X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

দিনাজপুরের বিভিন্ন উপজেলায় প্রথমে যারা টিকা নিলেন

দিনাজপুর প্রতিনিধি
০৮ ফেব্রুয়ারি ২০২১, ০৪:০৭আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২১, ০৪:০৭

সংক্রমণ ঠেকাতে সারাদেশের মতো দিনাজপুরেও করোনা টিকা প্রদান কার্যক্রম শুরু করা হয়েছে। রবিবার সকাল ১১ টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে টিকা গ্রহণের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। পরে তিনি দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালেও টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় দিনাজপুরের পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন, সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সচীন চাকমা উপস্থিত ছিলেন। পরে নিবন্ধিতদের টিকা দেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা।

জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় মোট ১৪টি টিকাদান কেন্দ্র করা হয়েছে। এগুলোতে জেলায় পর্যায়ক্রমে সকলকে টিকা দেওয়া হবে। এর আগে গত ৩১শে জানুয়ারি দিনাজপুরে ৯৬ হাজার ডোজ টিকা এসে পৌঁছায়।

প্রধান অতিথির বক্তব্যে হুইপ ইকবালুর রহিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনার কারণে বাংলাদেশ করোনার টিকা পেয়েছে। করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রী বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিকল্পনা অনুযায়ী জনগণের জন্য কাজ করে যাচ্ছেন। বাংলাদেশসহ বিশ্বের ২৯টি দেশের জনগণ টিকা নিয়েছে, তাদের মধ্যে কোনও ধরনের সমস্যা দেখা যায়নি। প্রথম ধাপে করোনা ভাইরাস প্রতিরোধে সম্মুখ সারির যোদ্ধাদের করোনার টিকা দেওয়া হবে। এলাকার জনপ্রতিনিধি হিসেবে আমি করোনার টিকা নিয়ে আমার জনগণকে উদ্বুদ্ধ করতে চাই।

তিনি বলেন, করোনার টিকা সম্পূর্ণ নিরাপদ। এই বিষয়ে কোনও ধরনের আশঙ্কা নেই। এজন্য সকলকেই টিকা গ্রহণে উদ্বুদ্ধ হওয়ার জন্য আহ্বান জানান তিনি।

জনপ্রতিনিধি হিসাবে তিনি প্রথম টিকা নিয়ে অনুভূতি ব্যক্ত করে বলেন, এই টিকায় কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই। আমার কোনও অসুবিধা হচ্ছে না। আমি ভালো আছি, সুস্থ আছি। ৫৫ বছর অতিক্রম করা প্রতিটি মানুষেরই এই টিকা নেওয়া জরুরি হয়ে পড়েছে। হুইপের পরে একে একে নিবন্ধিত ডাক্তার, নার্সসহ অনেকেই টিকা গ্রহণ করেন। টিকা গ্রহণের জন্য নিবন্ধিত সাধারণ মানুষকেও অপেক্ষা করতে দেখা গেছে।

দিনাজপুর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাসিরুল হক রুস্তম কোভিড-১৯ প্রতিরোধী টিকা নিয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে সাংবাদিকদের বলেন, টিকা নেওয়ার পর কোনও সমস্যা হয়নি। যারা অপবাদ ছড়াচ্ছে তাদের মুখে আজকে ছাই পড়েছে।

এছাড়া দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে প্রথম টিকা গ্রহণ করেন হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. পারভেজ সোহেল রানা, বিরলে উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বোচাগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা রানী পাল, কাহারোলে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, বীরগঞ্জে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম, খানসামায় উপজেলা নিবার্হী কর্মকর্তা মাহাবুবুল আলম। এছাড়াও চিরিরবন্দরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দিকা, পার্বতীপুর উপজেলায় স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল্লা-হেল মাফী, ফুলবাড়ী উপজেলা বিজিবির নায়েক সুবেদার উত্তম কুমার, হাকিমপুরে পানামা পোর্ট লিংক-এর গণসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক প্রতাপ, বিরামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সোলাইমান হোসেন মেহেদী, ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিম উদ্দিন, নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শাহজাহান আলী নিজ নিজ উপজেলায় প্রথম টিকা গ্রহণ করেন।

/টিএন/
সম্পর্কিত
করোনা শনাক্তের হার ৮ শতাংশ ছাড়ালো
দেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট জেএন.১ শনাক্ত
দ্রুত করোনার টিকা দেওয়ার নির্দেশ
সর্বশেষ খবর
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক